ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক-ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার নিয়েই আজকের আর্টিকেল। সম্পূর্ন আর্টিকেল পড়ার মাধ্যমে আপনি ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার জানতে পারবেন। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার জানার পাশাপাশি ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধাসমূহও জানবেন।
ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার। জানবো আমরা। janbo amra
ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার।
আজকের আর্টিকেলে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার জানার পাশাপাশি জানবেন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস ইত্যাদি বিষয়সমূহ। 

সূচিপত্রঃ ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক-ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার

ভূমিকাঃ 

আপনারা অনেকেই ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায়, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা কি, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস ইত্যাদি সম্পর্কে জানেন না।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি করার আগে আপনাদের অবশ্যই ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি সম্পর্কে এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা কি কি তা জানতে হবে।

তাহলে চলুন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায় এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স সম্পর্কে বিভিন্ন তথ্য বিস্তারিত জানা যাক। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা জানার আগে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কত সালে প্রতিষ্ঠিত হয় তা জেনে নিন।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কত সালে প্রতিষ্ঠিত

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটি বীমা কোম্পানি গুলোর মধ্যে সবথেকে প্রাচীনতম। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স দেশে প্রথম বেসরকারি জীবন বীমা কোম্পানি হিসেবে যাত্রা শুরু করেন ১৯৮৫ সালের ২৩ এপ্রিল।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স এ পর্যন্ত প্রায় ২৮ লক্ষ গ্রাহকের বিমার টাকা সর্বোচ্চ বোনাস সহ পরিশোধ করেছে এবং ৬১ লক্ষ্য লোককে বীমার আওতায় নিয়ে এসেছে। সর্বোচ্চ বীমা দাবি পরিষদে বিশেষ অবদান রাখার জন্য এই কোম্পানিটি জাতীয় সম্মাননা লাভ করেছেন।

বর্তমানে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বিনিয়োগ প্রায় ৫০৩৬ কোটি টাকা, লাইফ ফান্ড ৪৮৪৭ কোটি টাকা, স্থায়ী সম্পদ ৫৭২৩ কোটি টাকা। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কত সালে প্রতিষ্ঠিত তা জানলেন এইবার জেনে নেওয়া যাক ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা গুলো কি কি।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা রয়েছে। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা গুলো চলুন দেখে নেওয়া যাক।

চিকিৎসা বীমাঃ এই পলিসি করার মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট সময়ে আপনার অর্পিত অর্থ উঠাতে পারবেন যা নির্দিষ্ট সময় বা মৃত্যু পর্যন্ত বীমা বৈধ থাকবে। 

স্বাস্থ্য বীমাঃ ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি এর স্বাস্থ্য বীমার মাধ্যমে আপনার হঠাৎ দুর্ঘটনা বা অনাকাঙ্ক্ষিত অসুস্থতার চিকিৎসা বাবদ খরচের ক্ষতিপূরণ পেয়ে থাকবেন। 

জীবন বীমাঃ ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স পলিসি এর জীবন বীমা তে গ্রাহকের যদি মৃত্যু হয়ে থাকে তাহলে সে ক্ষেত্রে তার পরিবারকে একটি নির্দিষ্ট অর্থ সহায়তা করে থাকে। 

প্রবাসী বীমাঃ প্রবাসী বীমা সাধারণত দেশের বাইরে বিভিন্ন দেশে যারা কাজ করছেন তারা এটি করে থাকেন। প্রবাসী বীমাতে সাধারণত যারা প্রবাসী তাদের বীমা সুরক্ষা এবং নিরাপত্তার জন্য হয়ে থাকে।
 
শিক্ষা বীমাঃ শিক্ষা বীমা মূলত অর্থের অভাবে শিক্ষার্থীদের তাদের পড়াশোনা বা শিক্ষাজীবন যাতে নষ্ট না হয় সেই উদ্দেশ্যেই করা। এই বীমা টিতে সাধারণত ৫ বছর থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা অন্তর্ভুক্ত হয়ে থাকে। শিক্ষার্থীর বয়স ১৮ হয়ে গেলে পলিসি মেয়াদউত্তীর্ণ বলে বিবেচিত হয়। 

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স পলিসি সুবিধা গুলোর মাধ্যমে আপনার জীবনধারার পরিবর্তন হতে পারে। তবে যে কোন পলিসি গ্রহণ করা বা নির্বাচন করার আগে অবশ্যই আপনার প্রয়োজনীয়তা এবং ভবিষ্যৎ ভেবে নির্বাচন করতে হবে। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সুবিধা জানলেন এইবার জেনে নেওয়া যাক ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায়।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায়

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস নাম্বার জানার আগে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায় সম্পর্কে জেনে নিন। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি বলতে বোঝায় কোম্পানির কর্তৃক ইন্সুরেন্স সম্পর্কিত যেসব কাগজপত্র দিয়ে থাকে।

বীমা প্রাপ্তির পরিসীমা, ডকুমেন্ট ইন্সুরেন্স কেনার শর্ত, নীতির মূল অবস্থা, প্রদানকৃত নীতিমূল, প্রধানকৃত বৃদ্ধি দেওয়া ইত্যাদি গুরুত্বপূর্ণ তথ্য এই পলিসি নথিপত্রে থাকে। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি কি সেটা জানলেন এখন চলুন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায় সমূহ জেনে নেওয়া যাক।
  • অনলাইনে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার জন্য আপনার পলিসি ডকুমেন্টস প্রয়োজন হবে।
  • আপনি চাইলে অনলাইন থেকে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করতে পারবেন। এক্ষেত্রে আপনি ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের ওয়েবসাইটে গিয়ে লগইন করবেন এবং পলিসি নাম্বার ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিয়ে পলিসি চেক করতে পারবেন। 
  • আপনি যদি ফিজিক্যালি ডকুমেন্টস পেয়ে থাকেন সে ক্ষেত্রে আপনি প্রমোশনাল ও অন্যান্য মৌলিক তথ্যগুলো এবং পলিসি নম্বর ভালোভাবে যাচাই করবেন। 
উপরোক্ত উপার গুলোতে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোর্সেস চেক করতে না পারেন সে ক্ষেত্রে আপনি কাস্টমার সাপোর্টে যোগাযোগ করতে পারেন। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায় জানলেন এইবার ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স অনলাইন পেমেন্ট করার উপায় সম্পর্কে জেনে নিন।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স অনলাইন পেমেন্ট

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস সম্পর্কে জানার আগে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স অনলাইন পেমেন্ট জেনে নিন। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স অনলাইন পেমেন্ট সুবিধা থাকায় আপনি অনলাইনের মাধ্যমে টাকা পেমেন্ট করতে পারবেন।

নগদ অ্যাপ এর মাধ্যমে আপনি ঘরে বসেই ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের পলিসির প্রিমিয়াম অনলাইনে প্রেমেন্ট করতে পারবেন।

এই অনলাইন পেমেন্ট বা নগদ একাউন্ট থেকে আপনি বাৎসরিক, মাসিক বা ত্রৈমাসিক প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স অনলাইন পেমেন্ট চালু হওয়ার ফলে গ্রাহকরা তাদের সময় বাঁচিয়ে ঘরে বসেই পেমেন্ট করতে পারছেন।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস

বিভিন্ন ব্যাংকে ডিপিএস সুবিধাগুলো রয়েছে। তেমনি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ডিপিএস এর সুবিধা করেছে। ব্যাংকের ডিপিএস হলো মূলত আপনি এখানে কিছু টাকা মাসিক ভাবে নির্দিষ্ট সময় পর্যন্ত জমা করবেন।

এই সময় পূর্ণ হবার পর কিছু লাভ সহো আপনার জমাকৃত টাকা ফেরত দেওয়া হবে। তবে আরেকটি ব্যাপার তা হলো নির্দিষ্ট সময় পূরণ না হওয়া পর্যন্ত আপনি জমাকৃত টাকা তুলতে পারবেন না। যদি এই সময় এর আগে তুলে নেন সেই ক্ষেত্রে কোনরকম লাভ পাবেন না।

অপরদিকে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস করা থাকলে একজন গ্রাহক যদি কখনো দুর্ঘটনা কবলিত হোন এবং মারা যান সেইক্ষেত্রে তিনি লাভ সহ সম্পূর্ন টাকা পাবেন। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস সম্পর্কে আশাকরি মোটামুটি ধারণা পেলেন।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেল্পলাইন

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ডিপিএস সম্পর্কে জেনেছেন এখন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেল্পলাইন জেনে নিন। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স সম্পর্কিত যে কোন সমস্যা হলে তাদের হেল্পলাইনে যোগাযোগ করে সাহায্য নিতে পারবেন।
এছাড়াও ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স বিষয়ে যে কোন তথ্য পেতে চাইলে আপনি ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন। আমি আপনাদের ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স হেল্পলাইন নাম্বার যেগুলো দিব সেগুলোতে যোগাযোগ করবেন যে কোন সমস্যাই।

হেল্পলাইন নাম্বারঃ 41010123-8, 09666706050, 16749
ফ্যাক্স নাম্বারঃ 88-02-8144237
ইমেইলঃ info@nlibd.com
ওয়েবসাইটঃ www.nlibd.com

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেল্পলাইন সম্পর্কে জানলেন এখন জেনে নিন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস কোথায়।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস কোথায়

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস ঢাকার কারওয়ান বাজারে রয়েছে। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর একটি ব্রাঞ্চ মতিঝিলে রয়েছে। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স হেড অফিস এবং ব্রাঞ্চ অফিসের বিস্তারিত যোগাযোগ ঠিকানা জানা যাক। 

হেড অফিসঃ
NLI টাওয়ার, ৫৪, কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫, বাংলাদেশ। 
ফোনঃ PABX-58151271, 58151490, 58151089
Hotline Number 09666706050 বা 16749
সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ সময়ের মধ্যে যোগাযোগ করবেন। 

ব্রাঞ্চ অফিসঃ 
৭৯, মতিঝিল কমার্শিয়াল এড়িয়া, ঢাকা -১০০০, বাংলাদেশ। 
ফ্যাক্স নাম্বারঃ 88029560244
ফোন নাম্বারঃ PABX- 9560241 
সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ সময়ের মধ্যে যোগাযোগ করবেন।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স হেড অফিস কোথায় এবং ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স পলিসি চেক করার উপায়গুলো বুঝতে সমস্যা হয়নি নিশ্চয় আপনাদের। 
পরিশেষেঃ 
আশাকরি ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো ভালোভাবে বুঝতে পেরেছেন। এইরকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url