androcap কতদিন খাওয়া যায়-androcap 40 mg এর কাজ কি-খাওয়ার নিয়ম

androcap কতদিন খাওয়া যায়, androcap 40 mg এর কাজ কি এবং androcap খাওয়ার নিয়ম নিয়েই আজকের আর্টিকেল। androcap কতদিন খাওয়া যায়, androcap 40 mg এর কাজ কি এবং androcap খাওয়ার নিয়ম জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। তাহলে চলুন androcap কতদিন খাওয়া যায়, androcap 40 mg এর কাজ কি এবং androcap খাওয়ার নিয়ম সম্পর্কে জানা যাক।
androcap কতদিন খাওয়া যায়। androcap 40 mg এর কাজ কি। খাওয়ার নিয়ম। জানবো আমরা। janbo amra
androcap কতদিন খাওয়া যায়-androcap 40 mg এর কাজ কি-খাওয়ার নিয়ম।
androcap কতদিন খাওয়া যায়, androcap 40 mg এর কাজ কি এবং androcap খাওয়ার নিয়ম শুধু জানবেন এই আর্টিকেলে তা নয়। এগুলো জানার পাশাপাশি জানবেন androcap এর দাম কত, androcap এর পার্শ্বপ্রতিক্রিয়া বা androcap এর অপকারিতা, cap androcap কি রোগের জন্য ইত্যাদি বিষয়গুলো জানতে পারবেন। 

সূচিপত্রঃ androcap কতদিন খাওয়া যায়-androcap 40 mg এর কাজ কি-খাওয়ার নিয়ম।

ভূমিকাঃ

যেকোন ঔষধ খাওয়ার আগে অবশ্যই ভালোভাবে জেনেশুনে খাওয়া উচিত। ঔষধ সময় মতো ও নিয়ম অনুযায়ী সেবন করলে খুব তারাতারি সুস্থ হওয়া সম্ভব তাই চলুন androcap 40 mg সম্পর্কে বিস্তারিত সকল তথ্যে জেনে নিন। প্রথমে জেনে নিন androcap কিসের ঔষধ এবং টেস্টোস্টেরন হরমোন কি।

androcap কিসের ঔষধ

টেস্টোস্টেরন হরমোন কি জানার আগে জানা যাক androcap কিসের ঔষধ। androcap মূলত একটি পুরুষ হরমোনের ঔষধ। অনেক পুরুষের শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা অনেক কম থাকে। হরমোনের ঘাটের লক্ষণগুলো বাড়তি বয়সে সাধারণত দেখা যায়।

তখন অনেকে পুরুষত্ব বাড়ানোর জন্য androcap ওষুধটি সেবন করার চিন্তাভাবনা নেন। তবে এই ওষুধটি অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করতে হবে। কখনোই নিজে নিজে ওষুধটি কিনে সেবন করবেন না।

androcap কিসের ঔষধ বুঝতে পারলেন কিন্তু টেস্টোস্টেরন হরমোন টা কি সেটাই যদি না জানেন তাহলে সবকিছুই মাথার উপর দিয়ে যাবে।

তাহলে চলুন টেস্টোস্টেরন হরমোন কি বা টেস্টোস্টেরন হরমোন এর কাজ কি সেটা আগে জেনে নেওয়া যাক। androcap কিসের ঔষধ জানলেন এইবার জানা যাক টেস্টোস্টেরন হরমোন কি এবং androcap 40 mg এর কাজ কি।

টেস্টোস্টেরন হরমোন কি

androcap 40 mg এর কাজ কি জানার আগে জেনে নেওয়া যাক androcap 40 mg এর কাজ কি। টেস্টোস্টেরন হরমোন মূলত পুরুষত্বের জন্য দায়ী। টেস্টোস্টেরন হরমোনটি শুধু মানুষই না সকল স্তন্যপায়ী প্রাণীর শুক্রাশয়ে উৎপন্ন হয়।

এই টেস্টোস্টেরন হরমোনটি শুক্রাশয় বাড়ানোর সাথে সাথে পুরুষের শরীরের লোম বৃদ্ধি বা মাংসপেশি শক্ত ও বৃদ্ধির কাজগুলো করে থাকে।

এছাড়াও এই টেস্টোস্টেরন হরমোনটি হাড়ের ঘনত্ব বৃদ্ধি, হাড়ের পূর্ণতা প্রাপ্তীতে উদ্দীপনা করা, শুক্রথলি ও ফিটাস এর শিশ্ন তৈরি, বিভিন্ন স্থানের চুল বৃদ্ধি, কণ্ঠস্বর ভারী হওয়া ইত্যাদি কাজগুলো করে থাকে।

আশা করি বুঝতে পারলেন টেস্টোস্টেরন হরমোন কি এবং এর কাজগুলো কি কি। টেস্টোস্টেরন হরমোন কি জানলেন এইবার জানবেন androcap 40 mg এর কাজ কি এবং androcap ক্যাপসুল কেন খাবেন।

androcap 40 mg এর কাজ কি

androcap ক্যাপসুল কেন খাবেন জানার আগে জেনে নিন androcap 40 mg এর কাজ কি। এর আগে জানলেন যে টেস্টোস্টেরন হরমোনের কাজ কি এবং কতটা গুরুত্বপূর্ণ। কারো শরীরে যদি টেস্টোস্টেরন হরমোন কম থাকে তাহলে সে ক্ষেত্রে অনেক রকম সমস্যা দেখা দিতে পারে।

androcap 40 mg এই টেস্টোস্টেরন হরমোনের মাত্রা ঠিক রাখে। অর্থাৎ চাঁদের টেস্টোস্টেরন হরমোনের ঘাটতি থাকে তাদের স্বাভাবিক অবস্থায় নিয়ে আসে। এছাড়াও এই androcap 40mg একজন পুরুষের শরীরের বেশি শক্তিশালী করে থাকে হাড়ের ক্ষয় রোধ করা শরীরে ক্লান্তি দূর করতেও সাহায্য করে।

তবে কেউই ডাক্তারের পরামর্শ ছাড়া এ ওষুধটি খেতে যাবেন না। androcap 40 mg এর কাজ কি জানলেন এইবার জানবেন androcap ক্যাপসুল কেন খাবেন এবং androcap 40 mg খাওয়ার নিয়ম।

androcap ক্যাপসুল কেন খাবেন

androcap 40 mg খাওয়ার নিয়ম জানার আগে androcap ক্যাপসুল কেন খাবেন জেনে নিন। যে পুরুষের টেস্টোস্টার হরমোনের মাত্রা বেশি তার পুরুষত্বের ক্ষমতা ও তত বেশি।

কোন যুবকের শরীরে টেস্টোস্টেরন আমার মাত্র ঘুম থাকায় তার পুরুষত্ব ক্ষমতা কম হয়ে থাকতে পারে আবার একজন বয়স্ক লোকের শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বেশি থাকায় তার পুরুষত্ব ক্ষমতা বেশি হতেও পারে।

তবে স্বাভাবিকভাবে নির্দিষ্ট একটি বয়সের পর টেস্টোস্টেরন হরমোনের মাত্রা ধীরে ধীরে কমতে থাকে। হরমোনের মাত্রা কমে গেলে একজন পুরুষের বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে যেমন।
  • মানসিক অবসাদে ভুগতে পারে। 
  • চুল পড়ে যেতে পারে। 
  • কোন কিছু মনে রাখার ক্ষমতা কমে যেতে পারে অর্থাৎ বারবার যেকোনো সাধারণ বিষয় ভুলে যেতে পারে। 
  • পুরুষাঙ্গের চামড়া ঢিলা হয়ে যেতে পারে।
  • শরীর দুর্বল হয়ে যেতে পারে।
  • লিঙ্গের আকার ছোট হয়ে যেতে পারে।
  • দ্রুত বীর্যপাতের সমস্যা দেখা দিতে পারে। 
এগুলো সমস্যা ছাড়াও আরো বিভিন্ন রকমের সমস্যা দেখা দিতে পারে। যদি আপনার এই সমস্যাগুলো দেখা যায় অবশ্যই ডাক্তারের শরণাপন্ন হবেন। এছাড়া নিয়মিত বিভিন্ন টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধিকারোক খাবার খেয়েও এর ঘাটতি পূরণ করতে পারেন।

ওষুধ খাওয়ার ক্ষেত্রে ডাক্তারের অবশ্যই পরামর্শ নিয়ে সেবন করবেন। androcap ক্যাপসুল কেন খাবেন জানলেন এইবার জানবেন androcap 40 mg খাওয়ার নিয়ম এবং cap androcap কি রোগের জন্য।

androcap 40 mg খাওয়ার নিয়ম

cap androcap কি রোগের জন্য জানার আগে জেনে নিন androcap 40 mg খাওয়ার নিয়ম। androcap 40 mg খাওয়ার নিয়ম হিসেবে ডাক্তার বলেন যে প্রথম তিন সপ্তাহ তিন বেলায় একটি করে ক্যাপসুল খেতে হবে। অর্থাৎ প্রায় ২০ থেকে ২১ দিন সম্পূর্ণ দিনে তিনটি করে ট্যাবলেট খেতে হবে।

এভাবে যখন রেগুলার খাবেন তখন আপনার সমস্যার সমাধান হতে থাকবে। আপনার সমস্যাটি যখন কমতে থাকবে তখন আস্তে আস্তে এই ডোজের পরিমাণ কমিয়ে দিবে ডাক্তার। সমস্যা যখন কমতে থাকবে তখন আপনাকে রেগুলার একটি করে ট্যাবলেট খাওয়ার পরামর্শ দেবেন ডাক্তারেরা।

যতদিন আপনি সম্পূর্ণ স্বাভাবিক না হবেন ততদিন পর্যন্ত এভাবে চালিয়ে যেতে হবে। androcap 40 mg অবশ্যই ভরা পেটে খাবেন এবং জল দিয়ে গিলে খাবেন।

androcap 40 mg খাওয়ার নিয়ম অনুযায়ী খেতে থাকুন দেখবেন খুব তাড়াতাড়ি ভালো ফলাফল পাবেন। androcap 40 mg খাওয়ার নিয়ম জানলেন এইবার জানবেন cap androcap কি রোগের জন্য এবং androcap এর দাম কত।

cap androcap কি রোগের জন্য

androcap এর দাম কত জানার আগে জেনে নিন cap androcap কি রোগের জন্য। কয়েকটি সমস্যার জন্য Androcap খেতে বলে থাকেন।চলুন জেনে নেওয়া যাক আপনার কোন সমস্যা গুলো হলে androcap 40 mg খাওয়ার জন্য ডাক্তারের কাছে পরামর্শ নিবেন।
  • দ্রুত বীর্যপাত হতে থাকলে।
  • দিন দিন বীর্যের পরিমান কম হতে থাকলে।
  • পুরুষাঙ্গের চামড়া ঢিলা হয়ে গেলে।
  • লিঙ্গের আকার আকৃতি ছোট হতে থাকলে। 
  • পুরুষাঙ্গ শক্ত হওয়ার পরিবর্তে নরম হতে থাকলে।
  • দিন দিন যৌন আগ্রহ কমে যেতে থাকলে।
  • বীর্য দিন দিন পাতলা হতে থাকলে।
  • শরীর শুখিয়ে যেতে থাকলে।
উপরে বর্ণিত সমস্যাগুলো দেখা দিলে আপনি ডাক্তারের কাছে যাবেন এবং পরামর্শ নিয়ে androcap 40 mg খাবেন। ডাক্তারের পরামর্শ ব্যাতীত কখনোই ওষুধটি সেবন করতে যাবেন না। cap androcap কি রোগের জন্য জানলেন এইবার জানবেন androcap এর দাম কত এবং Androcap এর অপকারিতা বা Androcap এর পার্শ্ব প্রতিক্রিয়া

androcap এর দাম কত

Androcap এর অপকারিতা বা Androcap এর পার্শ্ব প্রতিক্রিয়া জানার আগে জেনে নিন androcap এর দাম কত। আপনারা অনেকেই androcap এর দাম কত তা জানেন না। Androcap ক্যাপসুলটি সাধারণত রেনাটা কোম্পানি থেকে বাজারজাত হয়ে থাকে।

প্রতিটি ক্যাপসুল এর দাম প্রায় ২৫ টাকা করে নিয়ে থাকে। আবার কোথাও এই একই ক্যাপসুল ২০ টাকা করেও পাওয়া যায়। প্রতিটি বক্সে ক্যাপসুলের সংখ্যা ৩০ টি করে থাকে। সেই হিসেবে এক বক্স androcap এর দাম ৭৫০ থেকে ৬০০ টাকা। ওষুধ টি যেকোন ফার্মেসি থেকেই কিনতে পারবেন।

তবে কেনার সময় অবশ্যই বক্সের মেয়াদ এবং উৎপাদন তারিখ দেখে কিনবেন। ওষুধটি কেনার আগে অবশ্যই যে কোন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নেবেন। androcap এর দাম কত জানলেন এইবার জানবেন Androcap এর অপকারিতা এবং androcap কতদিন খাওয়া যায়।

Androcap এর অপকারিতা বা Androcap এর পার্শ্ব প্রতিক্রিয়া 

androcap কতদিন খাওয়া যায় জানার আগে জেনে নিন Androcap এর অপকারিতা বা Androcap এর পার্শ্ব প্রতিক্রিয়া।

আপনার জানেন যে কোন ওষুধের যেমন উপকার হয়েছে তেমন অপকারিতা বা পার্শ্বপ্রতিক্রিয়াও থেকে থাকে। Androcap ক্যাপসুলটিরো সেই রকমই পার্শ্বপ্রতিক্রিয়া বা অপকারিতা রয়েছে। Androcap এর অপকারিতা বা androcap এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো জেনে নেওয়া যাক।
  • বীর্যপাত না হওয়া।
  • মৃগী রোগে আক্রান্ত ব্যক্তিদের সমস্যা বেশি হয়ে যায়। 
  • পেটে বিভিন্ন রকম অস্বস্তি ভাব হতে পারে। 
  • যাদের টেস্টোস্টেরনের উপর হাইপারসেনসিভিটি থাকে তাদের সমস্যা দেখা দিতে পারে। 
  • প্রস্রাবের সমস্যা হয়। 
  • ডায়রিয়া হতে পারে। 
  • যেসব লোকের পোস্টেড এ টিউমার আছে তাদের ঔষধটি খাওয়া যাবে না। 
  • শরীর ব্যথা করতে পারে। 
  • বদ হজম হতে পারে। 
  • মাথা ব্যাথা করতে পারে। 
ওষুধ টি খাওয়ার পরে যদি উপরে উল্লেখিত সমস্যাগুলো দেখা দেয়। তাহলে সাথে সাথে আপনি এই ওষুধটি খাওয়া থেকে বিরত থাকবেন এবং শীঘ্রই চিকিৎসকের পরামর্শ নিবেন। Androcap এর অপকারিতা বা Androcap এর পার্শ্ব প্রতিক্রিয়া জানলেন এইবার জানবেন androcap কতদিন খাওয়া যায়।

androcap কতদিন খাওয়া যায়

androcap 40 mg খাওয়ার নিয়ম জেনেছেন এইবার জেনে নিন androcap কতদিন খাওয়া যায়।

দ্রুত বীর্যপাত, দিন দিন বীর্যের পরিমান কম হতে থাকলে, লিঙ্গের আকার আকৃতি ছোট হতে থাকলে, দিন দিন যৌন আগ্রহ কমে যেতে থাকলে, বীর্য দিন দিন পাতলা হতে থাকলে, শরীর শুখিয়ে যেতে থাকলে ২০- ২২ দিন টানা ৩ বেলা একটি করে ট্যাবলেট সেবন করবেন।

যখন একটু উন্নতি হবে তখন দিনে একটি করে সেবন করবেন সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত। আশাকরি বুঝতে পারলেন androcap কতদিন খাওয়া যায়। আশাকরি ভালোভাবে বুঝতে পেরেছেন androcap কতদিন খাওয়া যায়।

পরিশেষেঃ 

আজকের আর্টিকেল টি আপনাদের কেমন লেগেছে নিচের কমেন্ট বক্সে লিখতে ভুলবেন না। এই রকম তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জানবো আমরা ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url